নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হালদা নদীতে আবারও নমুনা ডিম ছেড়েছে মা মাছ

হালদা নদীতে আবারও নমুনা ডিম ছেড়েছে মা মাছ

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীর হাটহাজারীর উত্তর মাদার্শা ইউনিয়নের মাছুয়াঘোনা ও আমতুয়া, নাপিতের ঘাট, গড়দুয়ারা এবং কাটাকালি এলাকায় নমুনা ডিম ছেড়েছে কার্পজাতীয় (রুই, কাতলা, মৃগেল, কালবাউস) মা মাছ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ জুন) জোয়ারের সময় রাত ১টার দিকে নদীর পাড়ে আনাগোনা দেখা যায় ডিম সংগ্রহকারীদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হালদা নদী থেকে ডিম সংগ্রহকারী শফিউল আলম বলেন, বুধবার মধ্যরাতে মা মাছ নদীতে ডিমের নমুনা ছেড়েছে। নদীর বিভিন্ন পয়েন্টে ২২ নৌকা মিলে ২০ কেজি মত ডিম সংগ্রহ করেছি। আহরিত অল্প কিছু প্রাকৃতিক ডিম মাছুয়াঘোনা হ্যাচারীর ৪টি টাংকিতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আজ বৃহস্পতিবার নদীতে আছি। তবে ১০০ গ্রাম থেকে ২০০ গ্রাম পর্যন্ত নমুনা ডিম পেয়েছি।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম বলেন, সাধারণত নমুনা ডিম ছাড়ার পর অনুকূল পরিবেশে মাছ নদীতে পুরোদমে ডিম ছাড়ে। এপ্রিলের মাঝামাঝি থেকে জুন পর্যন্ত এই সময়ে অমাবশ্যা ও জো’তে বজ্রসহ বৃষ্টিপাত ও উজান থেকে পাহাড়ি ঢলের তোড়ে নদীতে মা মাছ ডিম ছাড়ে।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com