নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হাটহাজারীতে সংরক্ষিত বনভূমি থেকে গাছ কাটার দায়ে নাছির উদ্দীন উদালিয়াসহ ৬ জনের জেল-জরিমানা

হাটহাজারীতে সংরক্ষিত বনভূমি থেকে গাছ কাটার দায়ে নাছির উদ্দীন উদালিয়াসহ ৬ জনের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী রেঞ্জাধীন মন্দাকিনী বন বিটের সংরক্ষিত সামাজিক বনভূমিতে অবৈধভাবে অনুপ্রবেশ করে গাছ কাটা ও পাচারের দায়ে নাছির উদ্দীন উদালিয়াসহ ৬ জনের ৬ মাসের জেল ও ৫ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন চট্টগ্রাম বন আদালত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম বন আদালতে এ রায় দেয় বলে নিশ্চিত করেছেন হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মোঃ ফজলুল কাদের চৌধুরী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আসামীরা হলেন, ১। নাছির উদ্দীন, পিতা মকবুল হোসেন, ২।জহুরুল হক,পিতা মৃত বদরুজ্জামান,৩| মো: সুমন,পিতা মৃত জাগির আহম্মদ,৪| আনোয়ার হোসেন,পিতা মৃত নুরুল হুদা,৫| মান্নান চৌধুরী,পিতা মৃত আবদুল হামিদ,৬| গোলাম রসুল,পিতা মৃত নোয়া মিয়া, সর্ব সাং উদালিয়া, হাটহাজারী,চট্টগ্রাম।

বিজ্ঞাপন

চট্টগ্রাম উত্তর বন বিভাগের বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী বলেন, হাটহাজারী রেঞ্জাধীন মন্দাকিনী বন বিটের গত বছর ২১ আগস্ট তৎকালীন বিট কর্মকর্তা মো: আবদুল মালেক(ফরেস্ট রেঞ্জার) সংরক্ষিত বনভূমিতে অবৈধভাবে অনুপ্রবেশ পূর্বক গাছ কাটা ও পাঁচার জনিত অপরাধে ৬ জন গাছ চোরের বিরুদ্ধে দায়েরকৃত পি,ও,আর বন মামলা নং-০১/মন্দা অব:২০২১-২০২২ খ্রি: এর রায় আজ ১২ সেপ্টেম্বর মহামান্য আদালত এ রায় প্রকাশ করেন। এ রায়ে প্রত্যেককে ৬ মাস করে জেল এবং ৫ হাজার টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে ।

বিজ্ঞাপন

তারা হলেনঃ

১| নাছির উদ্দীন, পিতা মকবুল হোসেন,

২| জহুরুল হক, পিতা মৃত বদরুজ্জামান,

৩| মো: সুমন, পিতা মৃত জাগির আহম্মদ,

৪| আনোয়ার হোসেন, পিতা মৃত নুরুল হুদা,

৫| মান্নান চৌধুরী, পিতা মৃত আবদুল হামিদ,

৬| গোলাম রসুল, পিতা মৃত নোয়া মিয়া, উভয় সাং উদালিয়া, হাটহাজারী,চট্টগ্রাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, অবৈধভাবে বনভূমি দখল,সংরক্ষিত বনের গাছ কাটা ও বন্যপ্রানী শিকারের মত অপরাধ করে কোন অপরাধী ছাড় পাবে না। এই রায় তার দৃষ্ট্রন্ত উদাহরণ। বনজ সম্পদ সংরক্ষনে চট্টগ্রাম উত্তর বন বিভাগের মাঠ পর্যায়ে কঠোর অবস্থানে রয়েছে বন কর্মীরা।

তিনি আরও বলেন, চট্টগ্রাম উত্তর বন বিভাগ এঁর সুপরিকল্পিত ও বিচক্ষণ নেতৃত্বে অত্র বন বিভাগের সর্বস্থরের কর্মকর্তা কর্মচারীরা জিরো টলারেন্স নীতিতে কাজ করে যাচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com