নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হাটহাজারীতে গুই সাপ উদ্ধার ও বনে অবমুক্ত

হাটহাজারীতে গুই সাপ উদ্ধার ও বনে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মুনিয়া পুকুর পাড় এলাকার ওবাইদুল হক মিয়ার বাড়ী থেকে ১টি বড় আকারের গুইসাপ উদ্ধার করে বনবিভাগ।

বুধবার (৭ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টার সময় এ বিরল প্রজাতির গুইসাপটি উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মোঃ ফজলুল কাদের চৌধুরী বলেন, উপজেলার মুনিয়া পুকুর নামক এলাকার ওবাইদুল হক মিয়ার বাড়ীতে হঠাৎ ১টি বড় আকারের গুইসাপ দেখে ঐ বাড়ীর লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। তাৎক্ষনিকভাবে বিষয়টি মুঠোফোনে আমাকে অবগত করার সাথে সাথে সঙ্গীয় স্টাফ ও WSRT’BD এর সহযোগীতায় সাপ’টি অক্ষত অবস্থায় উদ্ধার করে অফিস হেফাজতে নিয়ে আসে।

হাটহাজারী নিউজ

পরবর্তীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশনায় সাপ’টি সন্ধ্যা ৭টার সময় স্থানীয় ব্যক্তি বর্গের উপস্থিতিতে হাটহাজারী বন বিটের গহীনে অবমুক্ত করা হয়।

এটিকে ইংরেজিতে  Asian Water Monitor বা রামগদি নামেও পরিচিত এই গুইসাপটি। তবে যার
বৈজ্ঞানিক নাম হল Varanus Salvator.
যা এক প্রকার বড় আকারের গিরগিটির মতো। এটির সর্বোচ্চ সাড়ে ১০ ফিটের মত লম্বা এবং ওজন প্রায় ২৫ কেজি পর্যন্ত হতে পারে এদের। তবে উদ্ধারকৃত সাপটির দৈর্ঘ্যঃ ৫ ফিট এবং ওজন ৭ কেজি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, চট্টগ্রাম উত্তর বনবিভাগের বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে যথাসময়ে প্রাকৃতিক বনে অবমুক্ত করায় স্টেশন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জনান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com