নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
ভারতকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

ভারতকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

হাটহাজারী নিউজ ডেস্ক:

ভারতকে টেস্ট এবং ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে লজ্জাজনকভাবে হারল দক্ষিণ আফ্রিকা।

 

তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচও জিতে নিল দক্ষিণ আফ্রিকা। সুবাদে দারুণ একটা রেকর্ডও স্পর্শ করল দলটা।

বিজ্ঞাপন

এই সিরিজ জয়ে পাকিস্তানের সঙ্গে বিশ্বরেকর্ডে ভাগ বসাল দক্ষিণ আফ্রিক। এতদিন কমপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রতিপক্ষকে সবচেয়ে বেশি ২০বার ধবলধোলাই করার বিশ্ব রেকর্ডের মালিক ছিল পাকিস্তান।

 

কেপ টাউনে রবিবার রোমাঞ্চকর ম্যাচে ভারতকে ৪ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। ২৮৮ রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতে ২৮৩ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস।

যদিও বিরাট কোহলি ও শিখর ধাওয়ানের ফিফটিতে জয়ের ভালো ভিত পেয়েছিল দলটা।
ভারত হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। লোকেশ রাহুলের নেতৃত্বাধীন দলটি শুরুতেই স্বাগতিক দলকে চাপের মধ্যে রাখতে সক্ষম হয়।

 

কিন্তু কুইন্টন ডি ককের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফেরা দক্ষিণ আফ্রিকা এক বল হাতে রেখে অলআউট হওয়ার আগে তুলে নেয় ২৮৭ রান।

বিজ্ঞাপন

১২৪ রান করেন ডি কক। ৫২ ও ৩৯ রান করেন রিশি ভেন দার ডুসেন ও ডেভিড মিলার।
২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৮ রানে অধিনায়ক লোকেশ রাহুলের উইকেট হারানো ভারতকে খেলায় ফেরান শিখর ধাওয়ান ও বিরাট কোহলি। দ্বিতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন তারা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত।

২১০ রানে লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, বিরাট কোহলি, স্রেয়াশ আইয়ার, সুরাইকুমার যাদবদের মতো স্বীকৃত ব্যাটসম্যানদের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় ভারত।

 

তবে শেষ দিকে দিপক চাহারের ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় ভারত। জয়ের জন্য শেষ দিকে ১৮ বলে প্রয়োজন ছিল মাত্র ১০ রান।

 

৪৮তম ওভারে বোলিংয়ে এসেই ব্যাটিং তান্ডব চালিয়ে যাওয়া দিপক চাহারকে আউট করেন লুঙ্গি এনগিডি। ৩৪ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৪ রান করে ফেরেন দিপক চাহার।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com