নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
বিরল প্রজাতির বিলুপ্ত বন্যপ্রাণী তক্ষক উদ্ধারঃ আটক ২ পাচারকারী 

বিরল প্রজাতির বিলুপ্ত বন্যপ্রাণী তক্ষক উদ্ধারঃ আটক ২ পাচারকারী 

নিজস্ব প্রতিবেদক:

খুলনা জেলার দাকোপ থানাধীন বাজুয়া এলাকায় অভিযান চালিয়ে বিলুপ্তপ্রায় বন্যপ্রানী তক্ষকসহ পাচারকারী দিপক বিশ্বাস(৩৭) ও  সুবেন্দু সরদার(৪৭) নামে দুই জনকে আটক করে র্যাব ৬।

বিজ্ঞাপন

মঙ্গলবার(১৩ ডিসেম্বর) ভোর বেলায় অভিযান চালিয়ে তাদের কে আটক করা হয়।

এ সময় তাদের নিকট হতে বিলুপ্ত প্রজাতির ১টি তক্ষক উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

আটককৃত দিপক বিশ্বাস(৩৭), থানা-দাকোপ, জেলা-খুলনা ও  সুবেন্দু সরদার(৪৭), থানা-মোংলা, জেলা-বাগেরহাট।

র্যাব ৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল আব্দুর রহমান বলেন, তক্ষক দক্ষিণ এশিয়ায় বিলুপ্তপ্রায় একটি প্রাণী। তক্ষক সাধারণত দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্যাসিফিক অঞ্চলে পাওয়া যায়। এশিয়ান প্রাচীন আয়ুর্বেদিক চিকিৎসা ও আধুনিক বিভিন্ন চিকিৎসার ওষুধ তৈরিতে এটি ব্যবহার করা হচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমাদের দেশের গ্রাম বাংলার জঙ্গলে টিকিটিকির মতো দেখতে প্রাণীটি কোটি কোটি টাকায় বিভিন্ন দেশে অবৈধভাবে পাচার হয়ে যাচ্ছে। র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর আভিযানিক দল অবৈধ অর্থলোভী তক্ষক পাচার চক্রের সদস্যদের গ্রেফতারে এবং বিপন্নপ্রায় সরিসৃপটির বিলুপ্তির হাত থেকে রক্ষায় অভিযান অব্যাহত রেখেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় ১২ ডিসেম্বর ২০২২ তারিখ র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, খুলনা জেলার দাকোপ থানা এলাকায় একটি সংঘবদ্ধ পাচারকারী চক্র বিভিন্ন মাধ্যম হতে তক্ষক সংগ্রহ করে পাচার করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি আজ ১৩ ডিসেম্বর আনুমানিক ০০.৪০ সময় খুলনা জেলার দাকোপ থানাধীন বাজুয়া এলাকায় অভিযান পরিচালনা করে বিলুপ্তপ্রায় বন্যপ্রানী তক্ষক পাচারকারী দিপক বিশ্বাস(৩৭), থানা-দাকোপ, জেলা-খুলনা ও  সুবেন্দু সরদার(৪৭), থানা-মোংলা, জেলা-বাগেরহাটদ্বয়কে গ্রেফতার করে। এ সময় তাদের নিকট হতে বিলুপ্ত প্রজাতির ০১টি তক্ষক উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত তক্ষক এবং আসামীদ্বয়কে স্টেশন কর্মকর্তা, ঢ্যাংমারি স্টেশন, পূর্ব সুন্দরবন বনবিভাগ, দাকোপ এর নিকট হস্তান্তর করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com