নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
কাল মঙ্গলবার থেকে করোনা প্রতিরোধে বিধিনিষেধ আর থাকছে না

কাল মঙ্গলবার থেকে করোনা প্রতিরোধে বিধিনিষেধ আর থাকছে না

হাটহাজারী নিউজ ডেস্কঃ

দেশে করোনাভাইরাস প্রতিরোধে চলমান বিধিনিষেধ আগামী কাল মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি থেকে আর থাকছে না। তবে সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে এবং জাতীয় পরিচয়পত্র ছাড়াই স্থায়ী ঠিকানা লিখে নিয়ে গিয়েও টিকা দেওয়া যাবে বলে জানা গেছে।

রবিবার(২০ ফেব্রুয়ারী)মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামস সচিবালয়ে মন্ত্রিসভার এক বৈঠকে এসব সিদ্ধান্তের কথা জানান।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা এ বৈঠকে যোগ দেন।

ব্রিফিংয়ে বলা হয়েছে, ২৬ ফেব্রুয়ারি সারা দেশে এক কোটি করোনার টিকা দেওয়া হবে। জাতীয় পরিচয়পত্র ছাড়াই স্থায়ী ঠিকানা লিখে নিয়ে গিয়েই টিকা দেওয়া যাবে। ২২ ফেব্রুয়ারির পর করোনার আর কোনো বাধা নিষেধ থাকবে না। তবে মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে।

সূত্রে জানা যায়, করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় ২০২০ সালের মার্চের শেষে দেশে গণপরিবহন বন্ধসহ কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে ওই বছরের জুলাই থেকে বিধিনিষেধ কিছুটা শিথিল হতে থাকে।

এরপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক অবস্থা ফিরে আসার পর গত বছরের মার্চে পুনরায় করোনার ডেলটা ধরনের সংক্রমণ দেখা দেয়। আবার আরোপ করা হয় কঠোর বিধিনিষেধ। তবে গত বছরের আগস্টে পরিস্থিতি আরও স্বাভাবিক হতে থাকে। কিন্তু বছরের শেষে করোনার নতুন ধরন ওমিক্রন সারা বিশ্বেই ছড়িয়ে পড়ে। বাংলাদেশেও তার সংক্রমণ দেখা দেয়ায় চলতি বছরের জানুয়ারি থেকে আবারও বিধিনিষেধে আরোপ করা হয়, যা মঙ্গলবার থেকে উঠে যাচ্ছে।

এদিকে আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশে ‘বিশেষ টিকা ক্যাম্পেইন’ হাতে নিয়েছে সরকার। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম গত ১৫ ফেব্রুয়ারি বলেছিলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি আমরা দেশব্যাপী করোনার ভ্যাকসিনের একটি ক্যাম্পেইন করতে যাচ্ছি। সেখানে আমরা লক্ষ্যমাত্রা রেখেছি সর্বোচ্চসংখ্যক টিকা দেওয়ার। এর মাধ্যমে আমাদের প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করা হবে। পরবর্তী সময়ে আমরা বুস্টার ডোজ এবং দ্বিতীয় ডোজ দেওয়া নিয়ে ব্যস্ত থাকব। কাজেই আর বিলম্ব না করে আপনারা সবাই টিকা নিয়ে নিন।

করোনার সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় এবারের বিধিনিষেধ ২১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত বাড়িয়ে গত ৩ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com