নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
পেনড্রাইভ দিয়ে ডিজিটাল চিকিৎসা: শ্রীঘরে ভুয়া ডিজিটাল ডাক্তার!

পেনড্রাইভ দিয়ে ডিজিটাল চিকিৎসা: শ্রীঘরে ভুয়া ডিজিটাল ডাক্তার!

নিজস্ব প্রতিবেদক:

বাঁশখালী উপজেলার গুনাগরীস্থ বাঁশখালী ক্লিনিকে অভিযানে ইউনুস নামে এক ডিজিটাল ডাক্তারকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকাল ৩টা থেকে শুরু করে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা চলে অভিযান।

আটককৃত ভুয়া ডিজিটাল ডাক্তার মোঃ ইউনুসের বাড়ি সাতকানিয়া।

বাঁশখালী সহকারী ভুমি কমিশনার খোন্দকার মাহমুদুল হাসান বলেন, ইউনুস সাহেবের চেম্বার গুনাগরীস্থ বাঁশখালী ক্লিনিকে। তিনি আবার একাধারে বাত,ব্যাথা,মেডিসিন, মা ও শিশু রোগ বিশেষজ্ঞ। পড়াশুনা করছেনে মানবিক বিভাগে এস,এস,সি পর্যন্ত (তার ভাষ্যমতে) ২০১৩ সালে ১২ মাসের মধ্যে ঊনি আবার ১৮ মাসের কোর্স সম্পন্ন করেছেন পল্লি চিকিৎসক হিসেবে।বিশেষজ্ঞ হিসেবে ঊনার চিকিৎসা পদ্ধতি কিন্তু বেশ ইউনিক ছোট বক্সের মত যন্ত্রের উপর আপনার হাত রাখবেন আর কম্পিউটার স্ক্রিনে আপনার পায়ের তালু থেকে মাথা, এনজাইম থেকে হরমোন,ভিটামিন থেকে মিনারেল, অস্থি থেকে তরুণাস্থি, নার্ভাস সিস্টেম থেকে ডায়াজেশন সিস্টেম মোট কথা সারা শরীর ডায়াগনোসিস হয়ে যাবে। যদিও রির্পোটে কি বলা হয়েছে ভ্রাম্যমাণ আদালতে তিনি তার মর্ম উদ্ধারে ব্যর্থ হন এবং তার কম্পিউটারে সংযুক্ত পেনড্রাইভ খুলে নেওয়া মাত্র তার যন্ত্রের কার্যকরিতা অকার্যকর হয়ে পড়ে।মূলত পেনড্রাইভ ঊনি কিছু সংরক্ষিত তথ্য রোগীদের কে ডায়াগনোসিসের নামে দেখিয়ে বিভিন্ন জটিল ও কঠিন রোগের চিকিৎসার কথা বলে দীর্ঘ ১১ বছর যাবত অসহায়, দরিদ্র ও গ্রামীণ রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। অভিযুক্ত চিকিৎসক মোঃইউনুস কে তার কৃতকর্মের দণ্ড স্বরূপ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ০৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে শ্রীঘরে পাঠানো হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করে বাংলাদেশ আনসার বাহিনীর সদস্যবৃন্দ। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com