নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হত্যা-ডাকাতি ও অবৈধ অস্ত্র ব্যবসাসহ ৮টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ধরলেন র্যাব!

হত্যা-ডাকাতি ও অবৈধ অস্ত্র ব্যবসাসহ ৮টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ধরলেন র্যাব!

নিজস্ব প্রতিবেদক:

ফেনী জেলার ছাগলনাইয়া থানার অস্ত্র মামলায় ১৭ বছর সশ্রম কারাদন্ডে দন্ডিত এবং ডাকাতি, হত্যা সহ ডাকাতি ও অবৈধ অস্ত্র ব্যবসাসহ ০৮টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আবু মুছা @ মনছুর’ @ পিচ্চি মনছুর’ কে দীর্ঘ ০৭ বছর পলাতক থাকার পর ঢাকা হতে গ্রেফতার করেছে র্যাব-৭, চট্টগ্রাম।
*********************************************

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ০৪ মার্চ ২০১৩ খ্রিঃ তারিখে ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন পূর্ব ছাগলনাইয়া এলাকায় অসামী আবু মোছা এবং তার সহযোগী কতিপয় দুস্কৃতিকারী নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে অবৈধ অস্ত্র শস্ত্র নিয়ে ঘুরাফেরা করছিল। তৎকালীন ছাগলনাইয়া থানার একটি আভিযানিক দল আসামী আবু মুছা @ মনছুর’ @ পিচ্চি মনছুর (২৫) ও তার অপর সহযোগী সাইফুল ইসলাম রবু (২৬)’দ্বয়কে আটক করে। পরবর্তীতে বর্ণিত আসামীদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে তাদের হেফাজত হতে ০১টি এলজি এবং ০৪ রাউন্ড কার্তুজ উদ্ধারপূর্বক গ্রেফতার করা হয়। এ ঘটনায় বর্ণিত আসামীদের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়, যার মামলা নং-০১, জিআর নং-৩৭, তারিখ- ০৪ মার্চ ২০১৩, ধারা- ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯অ/১৯ঋ ।

পরবর্তীতে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচারকার্য শুরু হয়। বিচারকার্য চলাকালীন সময়ে আসামী আবু মুছা @মনছুর @পিচ্চি মনছুর বিজ্ঞ আদালত হতে জামিন নিয়ে আত্মগোপনে চলে যান। আসামীরা দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত এবং সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামীদের অনুপস্থিতিতে নিজ হেফাজতে অবৈধ অস্ত্র ও গুলি রাখার অপরাধে আসামী আবু মুছা @ মনছুর’ @ পিচ্চি মনছুর ’কে ১৭ বছর সশ্রম কারাদন্ডে দন্ডিত করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত অস্ত্র মামলার ১৭ বছর সশ্রম কারাদন্ডে দন্ডিত দীর্ঘদিন যাবৎ পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, বর্ণিত অস্ত্র মামলার এজাহারনামীয় ১নং আসামী আবু মুছা @ মনছুর’ @ পিচ্চি মনছুর(৩৫) আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে ছদ্মনামে ঢাকা মহানগরীর চকবাজার এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গত ০৬ জুন ২০২৩ খিঃ তারিখে বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী আবু মুছা @ মনছুর’ @ পিচ্চি মনছুর (৩৫), পিতা- সালাউদ্দিন, গ্রাম- উত্তর মটুয়া, থানা- ছাগলনাইয়া, জেলা -ফেনী’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত অস্ত্র মামলার ১৭ বছর সশ্রম কারাদন্ডে দন্ডিত সাজাপ্রাপ্ত পলাতক আসামী মর্মে স্বীকার করে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায় সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে ছদ্মনাম ধারণ করে দীর্ঘ ০৭ বছর যাবৎ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন অপরাধমূক কাজ করে আসছে।

উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামী আবু মুছা @ মনছুর’ @ পিচ্চি মনছুর এর বিরুদ্ধে ফেনী জেলার ছাগলনাইয়া ও ফেনী মডেল থানায় হত্যা ডাকাতি, অবৈধ অস্ত্র ব্যবসাসহ সর্বমোট ০৮ টি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com