নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
প্রান্তিক পর্যায়ের রোগীদের চিকিৎসায় পল্লী চিকিৎসকদের ভূমিকা অনস্বীকার্য- এমএ সালাম

প্রান্তিক পর্যায়ের রোগীদের চিকিৎসায় পল্লী চিকিৎসকদের ভূমিকা অনস্বীকার্য- এমএ সালাম

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাটস্থ ও.জি. কনভেনশনে হাটহাজারী পল্লী চিকিৎসক কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত চিকিৎসক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বলেন, প্রান্তিক পর্যায়ের জনগোষ্টীর মৌলিক চাহিদা পূরণ ও জীবনমান উন্নয়নে সরকার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। তবে, সরকারের একার পক্ষে জনসাধারণের জন্য যাবতীয় ব্যবস্থা করা কখনো সম্ভব নয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারী) বেলা ১১টায় অনুষ্ঠিত হওয়া সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম উপরিউক্ত মন্তব্য করেন।

তিনি বলেন, সুপ্রাচীন কাল থেকেই গ্রাম্য এলাকায় বিশাল জনগোষ্টীকে চিকিৎসা সেবা প্রদানে পল্লী চিকিৎসকরাই প্রধান ভূমিকা পালন করে আসছে। এমনকি আধুনিক যুগেও অনেক পল্লী চিকিৎসক অত্যন্ত সুনামের সহিত মানুষকে সেবা দিয়ে যাচ্ছে। হাতের নাগালে পল্লী চিকিৎসকদের এই বিশেষ ভূমিকা অনেক ক্ষেত্রে দ্রুত চিকিৎসা সেবা পেয়ে রোগীদের সুস্থ হতে বিশেষ ভূমিকা রাখছে। তবে, চিকিৎসার নামে কেউ যাতে অপচিকিৎসার শিকার না হন সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য সমবেত পল্লী চিকিৎসকদের প্রতি বিশেষ আহবান জানান।

তিনি আরো বলেন, এক্ষেত্রে প্রয়োজন পাবলিক-প্রাইভেট সেক্টরের যৌথ অংশীদারিত্বে জনগণের সেবায় এগিয়ে আসে। এরই নিরিখে অত্র এলাকার সুবিশাল জনগোষ্টীর জন্য গণি হসপিটাল লিমিটেড আদর্শিক পরিচ্ছন্ন পরিবেশে উন্নত মানের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য আন্তরিক চেষ্টা করে যাচ্ছে বলে তিনি অভিমত প্রকাশ করেন। প্রান্তিক পর্যায়ে মানুষের চিকিৎসা সেবায় সর্বাধুনিক চিকিৎসা ব্যবস্থা সম্বলিত গণি হসপিটাল প্রতিষ্টা করায় অত্র হসপিটালের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গণিকে প্রধান অতিথিসহ আগত সকল অতিথি আন্তরিক ধন্যবাদ জানান।

পল্লী চিকিৎসক কল্যাণ সমিতি হাটহাজারী উপজেলার সভাপতি জনাব ডা: সালাহউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা: জুয়েল সেনের সঞ্চালনায় অনুষ্টিত উক্ত সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন গণি হসপিটাল লিমিটেড এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান জনাব আলহাজ্ব ওসমান গণি।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক বাবু কেশব কুমার বড়ুয়া।

বক্তব্য রাখেন গণি হসপিটাল লিমিটেডের আবাসিক মেডিকেল অফিসার যথাক্রমে ডাঃ নুরুল আফসার আশিক ও ডা: গালিব হাসান, হাটহাজারী পল্লী চিকিৎসক কল্যাণ সমিতির উপদেষ্টা ডা. অধীর কুমার বৈদ্য, ডা. শিশির রঞ্জন শীল, ডা. আমানউল্লাহ, ডা: আব্দুর রহিম সহ অন্যান্য অতিথি বৃন্দ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে ১নং ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  শওকত আলম শওকত, ৩ নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন খান সুমন, ৪নং গুমান মর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, ৫ নং নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশীদ সহ উত্তর হাটহাজারীর বিভিন্ন ইউনিয়নের মেম্বার, মহিলা মেম্বার ও গণ্যমান্য অতিথিবৃন্দ।

সকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের মধ্য দিয়ে শুরু হওয়া উক্ত অনুষ্টান।

সম্মেলন শেষে অতিথিবৃন্দ হসপিটাল পরিদর্শন করেন এবং হসপিটালের যাবতীয় সেবা ও পরিচ্ছন্ন পরিবেশ দেখে আন্তরিক সন্তুষ্টি প্রকাশ করেন।

পরিশেষে, পল্লী চিকিৎসক কল্যাণ সমিতি ও গণি হসপিটাল লিমিটেডের পক্ষ থেকে আগত প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদেরকে ক্রেস্ট প্রদান করা হয়। সম্মেলনে পল্লী চিকিৎসক কল্যাণ সমিতির উপদেষ্টামন্ডলী ও কার্যকরী পরিষদের সম্পাদক-সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রত্যন্ত এলাকার পল্লী চিকিৎসক, গণি হসপিটাল ম্যানেজিং কমিঠির সদস্যবৃন্দ, হসপিটালের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com