নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
প্রতারণা করে নকল জন্মনিবন্ধন সনদ তৈরি চক্রের চার সদস্য গ্রেপ্তার

প্রতারণা করে নকল জন্মনিবন্ধন সনদ তৈরি চক্রের চার সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের অভিযানে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে প্রতারণা করে নকল জন্মনিবন্ধন সনদ তৈরি চক্রের চার সদস্য গ্রেপ্তার।

সোমবার (২৩ জানুয়ারী) নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের কে আটক করা হয়।

সিএমপির পুলিশ কমিশনার কৃঞ্চ পদ রায় বলেন, গত ৮ জানুয়ারি নগরীর ৩৮ নম্বর বন্দর ওয়ার্ড কাউন্সিলর অফিসের সার্ভারে ৪০টি, ৯ জানুয়ারি ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর অফিসের সার্ভারে ১০টি এবং ২১ জানুয়ারি ৪০ নম্বর পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর অফিসের সার্ভারে ৮৪টি ভুয়া জন্মনিবন্ধন পাওয়া যায়। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করা হলে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ ছায়া তদন্ত শুরু করে।

এরই প্রেক্ষিতে সাইবার পেট্রোলিংয়ের মাধ্যমে ২৩ জানুয়ারি সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে নকল জন্মনিবন্ধন সনদ তৈরি চক্রের সদস্য মোঃ জহির আলম, মোস্তাকিম, দেলোয়ার হোসাইন সাইমন ও আব্দুর রহমান আরিফকে আটক করেন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিরা জানান, সারাদেশ এমন আরো অনেক চক্র আছে যারা এই জালিয়াতিতে যুক্ত। প্রতিটি চক্রে ৩০ থেকে শতাধিক সদস্য রয়েছে। ৫০০ থেকে ৮০০ টাকায় তারা ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করে দেয়। গ্রেপ্তার চক্রটি এ পর্যন্ত ৫ হাজারেরও বেশি ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করেছে।

তিনি আরও বলেন, ধৃত ব্যক্তিদের কাছ থেকে জালিয়াতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com