নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
আজ পবিত্র ঈদুল আজহা

আজ পবিত্র ঈদুল আজহা

নিজস্ব প্রতিবেদক:

বছর ঘুরে আবারও আসছে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা। আগামীকাল বাংলাদেশে ঈদ-উল-আযহা পালিত হবে রোববার (১০ জুলাই)।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বের অন্যান্য মুসলমানদের সাথে বাংলাদেশেও সর্বোচ্চ ধর্মীয় ভাবগাম্ভীর্য, যথাযোগ্য মর্যাদা, বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ত্যাগের মাধ্যমে কোরবানির ঈদ উৎসব পালিত হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ঈদের দিন দেশের সকল মুসলমান বিনম্র হৃদয়ে ঈদ-উল-আযহার নামায আদায় করবেন এবং নামায শেষে মহান রবের উদ্দেশ্যে পশু কোরবানি দেবেন।

এই ঈদ মানেই পশু কোরবানি। এরই মধ্যে কোরবানির পশু কিনে বাড়িতে তুলেছেন অনেকে। তবে অন্যান্যবারের তুলনায় পশুর দাম একটু বেশি বলে অভিযোগ ছিল ক্রেতাদের।

বিজ্ঞাপন

বিক্রেতাদের দাবি ছিল, পশু খাদ্যের মূল্য বৃদ্ধি ও বন্যাসহ নানা কারণে লালনপালনের ব্যয় বেড়েছে। তাই লাভ ওঠাতেই এই দাম নির্ধারণ করেন তারা।

কোরবানির পর রাস্তায় রক্তের দাগ, বর্জ্য পদার্থ ইত্যাদি পরিষ্কারের বিষয়টি মূখ্য হয়ে আসে। একটুু সচেতন হয়ে কিছু নিয়ম পালন করলেই পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টি নিশ্চিত করা যায় সুচারু রুপে। এতে ভালো থাকে পরিবার ও সমাজ। এর জন্য কয়েকটি পদক্ষেপ বিশেষভাবে নিতে হবে।

বিজ্ঞাপন

প্রথমত, যে স্থানে কোরবানি দেয়া হয়, সেই স্থানটি প্রচুর পরিমাণ পানি দিয়ে ঝাড়ু দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। গরম পানিতে অ্যান্টিসেপটিক লিকুইয়েড মিশিয়ে ব্যবহার করতে হবে। পশুর মলমূত্র, রক্ত, আবর্জনা যেখানে-সেখানে না ফেলে বস্তা বন্দি করে রাখতে হবে সিটি করপোরেশনের জন্য। গ্রামে হলে গর্ত করে মাটি চাপা দিতে হবে অথবা পুড়িয়ে ফেলতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যেখানে পশু কোরবানি দেয়া হয় সেখানে পানি ঢেলে ধুয়ে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিতে হবে। এতে রক্তের গন্ধ এবং দাগ দুই কম হবে। মশার উপদ্রব ও অন্যান্য রোগ বালাই থেকে বাঁচতে ব্যক্তিগত সচেতনতার বিকল্প নেই বলে মনে করেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com