নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চবির সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির ৫৮তম সভায় বাজেট অনুমোদন

চবির সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির ৫৮তম সভায় বাজেট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির ৫৮তম যৌথ সভায় ২০২১-২০২২ আর্থিক সনের সংশোধিত বাজেট ও ২০২২-২০২৩ আর্থিক সনের প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার (২৫ জুন) সন্ধ্যা ৭ টায় চবি চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সভায় ২০২১-২০২২ আর্থিক সনের সংশোধিত রাজস্ব বাজেট ৩৮৭ কোটি ৩২ লক্ষ টাকা এবং ২০২২-২০২৩ আর্থিক সনের প্রাক্কলিত রাজস্ব বাজেট ৩৮২ কোটি ৪১ লক্ষ টাকা অনুমোদন করা হয়।

উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ এ সভায় উপস্থিত সম্মানিত সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির সদস্যবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা জানান। মাননীয় উপাচার্য বলেন, শিক্ষা-গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে।

প্রসঙ্গক্রমে তিনি আরও বলেন, করোনা মহামারী সহ বিভিন্ন দুর্যোগেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে মাননীয় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। আজকের সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় বিজ্ঞ সিন্ডিকেট ও এফসি সদস্যবৃন্দের আলোচনা-পর্যালোচনা, সুচিন্তিত মতামত ও সুপারিশ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে অধিকতর সহায়ক ভূমিকা রাখবে মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য  এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম, প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও প্রফেসর ড. সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।

সভায় উপ-উপাচার্য, বিজ্ঞ সিন্ডিকেট ও এফসি সম্মানিত সদস্যবৃন্দ বাজেটের বিভিন্ন বিষয়ের ওপর স্বতঃস্ফূর্ত আলোচনায় অংশগ্রহণ করেন এবং তাঁদের বিজ্ঞ ও সুচিন্তিত মতামত পেশ করেন। সম্মানিত সদস্যবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার অধিকতর মান উন্নয়নসহ প্রশাসনিক ও অবকাঠামো উন্নয়নে একটি সময়োপযোগী বাজেট পেশ করায় উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ও এফসি সচিব জনাব মোঃ আমিরুল ইসলাম বাজেট উপস্থাপন করেন এবং তা আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com