নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
“অন্তরের শক্তিকে বিকশিত করে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহবান”

“অন্তরের শক্তিকে বিকশিত করে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহবান”

মোঃ আবু তৈয়ব:

প্রতিবন্ধী ছাত্র সমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ডিসকু) এর সদস্যদেরকে নিজ নিজ অধিকার সম্পর্কে সচেতন থেকে শিক্ষা জীবনের প্রতিটি মুহুর্তকে কাজে লাগিয়ে অন্তরের শক্তিকে বিকশিত করার মাধ্যমে দেশের উন্নয়নে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

 

রবিবার (১৬ জানুয়ারী) ‘কোভিড-১৯ পরবর্তী অন্তর্ভূক্তিমূলক বিশ্ব গড়তে প্রয়োজন প্রতিবন্ধী ব্যক্তিদের নেতৃত্ব ও অংশগ্রহণ’ – এ প্রতিপাদ্যকে ধারণ করে ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে চবি গ্রন্থাগার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিসকু সদস্যরা অন্যান্য শিক্ষার্থীর ন্যায় বিশ্ববিদ্যালয় প্রদত্ত সুযোগ-সুবিধাসহ বিশেষ সুবিধা পেয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 

তিনি আরও বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে বিভিন্ন ক্ষেত্রে উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে সক্ষম করে সমাজের মূল স্রোতে সম্পৃক্ত করার এবং তাদের সামর্থ অনুযায়ী যথাযথভাবে কাজে লাগানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তিবর্গের প্রতি আহবান জানান। মাননীয় উপাচার্য স্বেচ্ছাসেবী সংগঠন Third EYE এর সদস্যদের মাঝে বাৎসরিক কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম।

 

ডিসকু’র সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন সাজুর সভাপতিত্বে এবং Third EYE এর চীফ কোঅর্ডিনেটর সাবিরা আহমেদ সারা ও ডিসকু’র সদস্য শিহাব বিশ্বাস এর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ও ডিসকু’র উপদেষ্টা মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার ও ডিসকু’র কার্যনির্বাহী সদস্য লিটন চন্দ্র নাথ।

 

অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন Third EYE ও বন্ধু পরিষদ ডিসকু।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com