নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
কাল শনিবার ফরহাদাবাদের মন্দাকিনী মেলা

কাল শনিবার ফরহাদাবাদের মন্দাকিনী মেলা

নিজস্ব প্রতিবেদক: হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নে ঐতিহাসিক মন্দাকিনী মেলা আগামীকাল (৬ এপ্রিল) শনিবার থেকে শুরু হচ্ছে।
হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের প্রচার সম্পাদক
অরুণ বৈষ্ণব ও ফুলচান ত্রিপুরা জানান, প্রতি বছর মধুকৃষ্ঞা ত্রয়োদশী তিথিতে এই মেলা অনুষ্ঠিত হয়ে থাকে। সীতাকুন্ড এলাকার জলপ্রপাত থেকে মন্দাকিনী খালের উৎপত্তি। সনাতনী সম্প্রদায়ের বিশ্বাস ওই তিথিতে নিদিষ্ট সময়ে মন্দাকিনী খালে স্নান করতে পারলে মহাপূণ্যের অধিকারী হওয়া যায়।
তারা আরও বলেন, যাদের পিতা মাতা পরলোক গমন করেছেন, তাদের জন্য ভারতের গয়া কাশীতে গিয়ে পিন্ড দিতে হয়। পিতা মাতার উদ্দ্যেশে পিন্ডদান করা সন্তানদের নৈতিক করনীয় দায়িত্ব। আর্থিক কারণে যেসব সন্তান গয়া তীর্থে যেতে পারেনা তারা মন্দাকিনী তীর্থে গিয়ে পিতা মাতার জন্য পিন্ড দিয়ে থাকেন।
এই তিথিতে বিপুল সংখ্যক লোকজন  মন্দাকিনী মেলা ও স্নান তর্পন করতে আসে  বলে জনপ্রয়োজনে সেখানে মেলা বসে যায়।
তাই এই মেলা শুধু একক কোন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সীমাবদ্ধ না থেকে সকল সম্প্রদায়ের সম্প্রীতির মিলন মেলায় পরিনত হয়েছে।
দুই দিনব্যাপী পশ্চিম মন্দাকিনী এলাকায় অনুষ্ঠিতব্য মেলায় মন্দাকিনী তীর্থ পরিচালনা কমিটি দুই দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহন করছে। প্রথম দিন শুক্রবার বিকালে ধর্মীয় সংগীতানুষ্ঠান, ধর্মীয় আলোচনা সভা, সম্মাননা প্রদান, রাতে শ্রী শ্রী গঙ্গা পূজা, মহাপ্রসাদ আস্বাদন ও কবিগান।
আগামীকাল শনিবার ভোরে মন্দাকিনী স্নান ও তর্পণ শুরু,শ্রী শ্রী শিব পূজা, চন্ডীপূজা, ও বিশ্বশান্তি গীতাযজ্ঞ। মন্দাকিনী উপলক্ষে সেখানে গৃহস্থালি ব্যবহার্য নানা দ্রব্যাদী নিয়ে আসে ব্যবসায়ীরা।
মেলা কমিটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে মেলা অনুষ্ঠানের ইতোমধ্যে সার্বিক প্রস্ততি গ্রহন করেছে বলে গণমাধ্যমকে জানান মন্দাকিনী মহাতীর্থ পরিচালনা পরিষদের সভাপতি গোবিন্দ প্রসাদ মহাজন।
তিনি আরও বলেন, মেলা সফল করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধি সার্বিক সহযোগীতা কামনা করছি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com