নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
ধলইয়ে কৃষি জমির টপসয়েল কাটার দায়ে অর্ধলক্ষ টাকা জরিমানা!

ধলইয়ে কৃষি জমির টপসয়েল কাটার দায়ে অর্ধলক্ষ টাকা জরিমানা!

নিজস্ব প্রতিবেদক: হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের ধলইপুল নামক স্থানে অবৈধভাবে কৃষি জমির টপসয়েল কাটার অপরাধে আবু সাইদ নামের এক ব্যক্তিকে অর্ধলক্ষ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) রাত সাড়ে ১১ টার দিকে এ অভিযান চালানো হয়।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, ওইদিন রাতে উল্লেখিত এলাকায় কৃষি জমি থেকে অবৈধভাবে স্কেবেটরের সাহায্যে কৃষি জমির টপ সয়েল (জমির উপরিভাগের মাটি) কাটা হচ্ছে এমন অভিযোগের ভিক্তিতে অভিযান চালন উপজেলা প্রশাসন। এসময় জিজ্ঞাসাবাদে টপসয়েল কাটার কাজে জড়িত ব্যক্তি আবু সাইদ পিতা তহিদুল আলম কে অপরাধ স্বীকার করায় তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মোট ৫০ হাজার টাকা জরিমানা করে ডিসিআর মূলে আদায় করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে। অভিযানে হাটহাজারী মডেল থানা পুলিশের একটি টিম সাথে থেকে সহযোগিতা করেন।

এদিকে স্থানীয় সচেতন মহল বলেন, এতোবড় অপরাধের সাজা সামান্য টাকা হলে অপরাধ কখনই রোধ করা যাবে না। এবং অবৈধকাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করতে হবে। পাশাপাশি জরিমানার সংখ্যাও সর্বোচ্চ করতে হবে। এবং নাম পরিচয় নিয়ে যাতে প্রতারনা করতে না পারে বা মিথ্যা পরিচয় দিতে না পারে সেজন্য অপরাধী এনআইডি কার্ড অনুযায়ী নাম ঠিকানা উল্লেখ করতে হবে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে অভিযানের সত্যতা স্বীকার করে বলেন, “কৃষি জমি কিংবা আবাদযোগ্য জমির টপসয়েল কর্তনের বিরুদ্ধে প্রতিনিয়ত সতর্ক করা হচ্ছে এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে জেলা প্রশাসক স্যারের কঠোর নির্দেশনা রয়েছে।” টপসয়েল কর্তন রোধে সামনের দিনগুলোতে আরও কঠোর অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ০৯ ফেব্রুয়ারী শুক্রবারও আবু সাইদ পিতা আবদুস সাত্তার নামে এক ব্যক্তিকে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চারিয়া শিকদার পাড়ায় টপসয়েল কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে অভিযনে চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিলো।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com