নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
ক্ষতিকর ও ক্যান্সার সৃষ্টিকারী ভেজাল প্রসাধনী কারখানার সন্ধান : চার লক্ষ টাকা জরিমানা, আটক ১

ক্ষতিকর ও ক্যান্সার সৃষ্টিকারী ভেজাল প্রসাধনী কারখানার সন্ধান : চার লক্ষ টাকা জরিমানা, আটক ১

নিজস্ব প্রতিবেদক:

নগরীর বায়েজিদ এলাকার শাহ হাবিবুল্লাহ রোডে জে বি কেয়ার বাংলাদেশ নামক একটি ভুয়া ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ৪ লাখ টাকা জরিমানা করলেন জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রবিবার (৫ ফেব্রুয়ারী) বিকাল বেলায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, এ কারখানায় অভিযানে বিপুল পরিমাণ অনুমোদনহীন সাবান, শ্যাম্পু, ডিটারজেন্ট, গ্লিসারিন, ফেসওয়াস, সেক্সুয়াল ট্যাবলেট, ব্রেস্ট ক্রিম, ব্যাথ্যানাশক ক্রিম সহ বিভিন্ন ভেজাল প্রশাধনী সামগ্রী জব্দ করা হয়। এছাড়া বিভিন্ন সাবানে বিএসটিআই এর অনুমতি ছাড়াই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে দেখা গেছে। এছাড়া মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর রং ও নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি প্রচুর ব্রেস্ট ক্রিম, ফেস পাওডার, স্যালাইন, প্রেগন্যান্সি কিট, হ্যান্ডওয়াশ জব্দ করা হয়। প্রচন্ড নোংরা এবং অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ভাবে এসকল পণ্য তৈরির দায়ে ফ্যাক্টরির ম্যানেজার মো: খায়রুজ্জামান রাজুকে বিএসটিআই আইন ২০১৮ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া ফ্যাক্টরিতে আটক তিন জন শ্রমিককে বয়স বিবেচনা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। অভিযানে জব্দ প্রায় ৫ লক্ষ টাকার নিম্নমানের প্রসাধনী সামগ্রী জনসমক্ষে আগুনে পুড়িয়ে বিনস্ট করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ” ভেজাল বিরোধী এধরনের অভিযান অব্যাহত থাকবে। রিয়াজউদ্দীন বাজার সহ অন্যান্য যে সকল বাজারে এগুলো বিক্রি হয় সে সকল জায়গায় আমরা অভিযান চালাব।”

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com