নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার আছে মেশিন নাই মেশিন আছে ডাক্তার নাই

হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার আছে মেশিন নাই মেশিন আছে ডাক্তার নাই

 

নিজস্ব প্রতিবেকঃ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে মেশিন আছে এক্সপার্ট নাই আবার ডাক্তার আছে মেশিন নাই। নাক-কান-গলার বিশেষজ্ঞ ডাক্তার আছে তবে ঐ বিষয়ের আরও মেশিন দরকার
বর্তমানে চোখের কনসালটেন্ট নাই। ৩/৪ বছর আগে যখন ছিল তখন চোখ পরীক্ষার প্রধান মেশিন ছিল টর্চ লাইট।

বিজ্ঞাপন

 

সার্জারী বিশেষজ্ঞ নাই , এনেস্থিসিয়া মেশিন বা অবশ করা মেশিনও অকেজো । তাই অবশের মাধ্যমে এবং রক্ত সংশ্লিষ্ঠ যে সব চিকিৎসা তা এখানে সম্ভব নয়, এক্স-রে (x-ray) মেশিন আছে, জীন এক্সপার্ট মেশিন আছে যা শুধু যক্ষা রুগীদের জন্যই প্রযোজ্য । অন্য রোগের জন্য ইসিজি করার ফ্লিম নাই এক্সপার্টের অভাবে এবং দীর্ঘ ১০/১২ বছর যাবৎ অকেজো অবস্থায় পড়ে থাকায় আল্ট্রাসনোগ্রাফী মেশিনটিও সম্পূর্ণ ভাবে নষ্ট হয়ে পড়ে আছে ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

অক্সিজেন ব্যবস্থাপনা করা হয়েছে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, আবুল খায়ের গ্রুপ , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও হৃদয়বান ব্যক্তিবর্গের সহায়তায় । প্রতিটা সীটে অক্সিজেন সংযোগ রাখা হয়েছে । জরুরীক্ষেত্রে রুগীকে অক্সিজেন দেয়ার জন্যেই এ ব্যবস্থা রাখা হয়েছে ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

এ যাবৎ চারটি এ্যাম্বুলেন্স সরকার থেকে দেয়া হয়েছে তারমধ্যে একটি ২৫/২৬ বছর পূর্বেই নষ্ট হয়ে পড়ে রয়েছে এভাবে আরও দু’টিও নষ্ট হয়ে পড়ে আছে।

বিজ্ঞাপন

 

 

গত ২৪ এপ্রিল `২২-এ আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলম , উপজেলা ভাইস চেয়াম্যান নুরুল আলম বাসেক , হাটহাজারী মডেল থানার ওসি মোঃ রফিকুল ইসলাম , হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাঃ সুরজিত দত্ত সহ আরও অনেকের উপস্থিতিতে এ্যাম্বুলেন্সের চাবি প্রদান করেন ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি কিন্তু দুর্ভাগ্য যে ড্রাইভার বা চালক নাই । দীর্ঘদিন ড্রাইভারের পদটিও শূন্য রয়েছে । অকেজো বা অব্যবহৃত অবস্থায় হয়ে পড়ে থাকলে তা আগের ৩টির মত অবস্থা হতে বেশী সময় লাগবেনা বলে আশংকা সচেতন জনগণ ও সেবা গ্রহিতাদের ।এম এল এস এস পদ সংখ্যা ৯টি তার ৬টি পদই শূন্য । ফার্মাসিষ্ট পদ -৭টি তারও ৬টি পদই শূণ্য বা খালি রয়েছে তাছাড়া প্রত্যন্ত এলাকার রুগীদের সেবা প্রদানের জন্য উপজেলা জুড়ে রয়েছে ৩৫টি কমিউনিটি ক্লিনিক ও ৫টি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র। দৈনিক  হাটহাজারী নিউজ এর সাথে সাক্ষাৎকারে এমনটাই বললেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুরজিৎ দত্ত ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com