নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হাটহাজারী রেঞ্জের সত্তা বন বিটে জবরদখল উ‌চ্ছেদ, ৫ একর ভূমি উদ্ধার

হাটহাজারী রেঞ্জের সত্তা বন বিটে জবরদখল উ‌চ্ছেদ, ৫ একর ভূমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী রেঞ্জ এর সত্তা বিটের লম্বাটিলা প্রেমপুর নামক স্থানে ২০২১-২০২২ অর্থ বছরে সৃজিত ৩০ হেক্টর স্বল্প মেয়াদী বাগানে ২০০ গাছের চারা বিনষ্ট করে অবৈধভাবে ঘর তৈরি করে প্রায় ৫ একর জায়গা দখলে রাখে।তা তাৎক্ষনিক অভিযানটিম ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়।

রবিবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে এ অভিযান চালানো হয়।

সহকারী বন সংরক্ষক মোস্তফা আল হোসাইন ও হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মোঃ ফজলুল কাদের চৌধুরী বলেন,  হাটহাজারী রেঞ্জ অধিক্ষেত্রাধীন সত্তা বন বিটে এক অভিযানে ৫ একর বনভূমি দখলমুক্ত করা হয়েছে।

তারা বলেন,সত্তা বিট এর নেতৃত্বে সঙ্গীয় স্টাফ ও ভিলেজারসহ লম্বাটিলা প্রেমপুর নামক স্থানে ২০২১-২০২২ অর্থ বছরে সৃজিত ৩০.০ হেক্টর স্বল্প মেয়াদী বাগানে গিয়ে দেখতে পাই অবৈধভাবে ঘর তৈরি করে প্রায় ৫ একর জায়গা দখলে রাখে। পাশাপাশি অানু: ২০০ চারা বিনষ্ট করে। তাৎক্ষনিক অভিযানটিম ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়।

অভিযানের সময় ঐ জবর দখলকারীরা পালিয়ে যাওয়ায় তাদের ধৃত করা সম্ভব না হলেও আসামী সনাক্ত করতে পারায় মহামান্য আদালতে তাদের নামে পি,ও,আর বন মামলা দাখিল করা হবে। অভিযানের ফলস্রুতিতে ৫ একর জায়গা দখলমুক্ত করা হয় এবং ঘটনাস্থল হইতে খুটি,গাছের চারা,ড্রাম,দাঁ,বিছানাপত্র ইত্যাদি জব্দ করা হয় ।

চট্টগ্রাম উত্তর বন বিভাগ বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ বলেন, বনভূমি অবৈধ দখলে কোন ছাড় দেওয়া হবে না।সংরক্ষিত বনভূমিতে বেশি বেশি টহল জোরদার করারও নির্দেশ প্রদান করেন ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com