নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হাটহাজারীর সেই ফারুক র‌্যাবের হাতে আটক

হাটহাজারীর সেই ফারুক র‌্যাবের হাতে আটক

নিজস্ব প্রতিবেদকঃ

চার দিন আগে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার লালিয়ার হাট এলাকায় দিনে দুপুরে মো.ওমর ফারুক (১৯) কে দুর্বৃত্তরা তুলে নিয়ে যায়নি, আসলে তাকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র এক সদস্য হিসেবে গ্রেফতার করেছে র‌্যাব।

গত মঙ্গলবার (১৫ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে ওই এলাকার নুর আলী হাজীর বাড়ির সামনে থেকে কোনো দুর্বৃত্ত নয়, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র এক সদস্য হিসেবে তাকে উগ্রবাদী লিফলেট ও বইসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

গতকাল রোববার (১৯ মার্চ) রাতে র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. নুরুল আবছার এ তথ্য জানিয়েছেন। গ্রেফতারকৃত মো. ওমর ফারুক হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ লালিয়ার হাট তৈয়্যবিয়া পাড়ার ট্রাক চালক মো. জানে আলমের ছেলে। সে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাশে একটি কার গ্যারেজে কাজ করতে।

র‌্যাব-৭ এর ওই কর্মকর্তা জানান, কিছুদিন যাবত হাটহাজারী থানার বিভিন্ন এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বেশ কয়েকটি গ্রুপ সক্রিয়ভাবে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাবের জঙ্গি প্রতিরোধ সেল এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেন। শুক্রবার (১৮ মার্চ) বিকেলে অভিযান চালিয় তাকে (ওমর ফারুক) গ্রেফতার করা হয়। এ সময় তার ব্যাগ থেকে উগ্রবাদ বিষয়ক ১০টি বই এবং ৫৩টি লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানান, ফারুক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র অধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন রহমানি, তামিম আল আদনানীদের বয়ান শুনে ইন্টারনেট থেকে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করে। বিভিন্ন সময় ইউটিউব চ্যানেল দেখে ও উগ্রপন্থী বিভিন্ন বই পড়ে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয় সে। একপর্যায়ে ওই সংগঠনের সক্রিয় সদস্য হয়ে উগ্রপন্থী কার্যক্রমে জড়িয়ে পড়ে।

একাধিক ফেসবুক আইডি ব্যবহার করে সমমনা লোকজনদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ প্রচারণা চালাত সে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাবের কর্মকর্তারা।

ঘটনার সত্যতা স্বীকার করে হাটহাজারী মডেল থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, ওমর ফারুক (১৯) নামে কিশোরকে গ্রেফতারের পর আমাদের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় হাটহাজারী মডেল থানায় নিয়মিত মামলা হয়েছে এবং গ্রেফতারকৃত ওমর ফারুককে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com