নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
শোকের মাসে হাটহাজারীর গুমানমর্দ্দন ইউনিয়ন আ.লীগের নৌকাবাইচ উৎসব!

শোকের মাসে হাটহাজারীর গুমানমর্দ্দন ইউনিয়ন আ.লীগের নৌকাবাইচ উৎসব!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার শোকাবহ ১৫ আগস্টকে ঘিরে পুরো আগস্ট মাসজুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সেই শোকাবহ আগস্ট মাসে হাটহাজারীতে অনুষ্ঠিত হয়েছে উৎসবের আমেজে নৌকাবাইচ প্রতিযোগিতা। এছাড়া গত কয়েকদিনের টানা বর্ষণে বিপর্যস্ত জনপদের হাজার হাজার মানুষ পানিবন্দি, পাশাপাশি বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়া গ্রামীণ সড়ক ও অনেক বসতঘর এখনও বসবাসের উপযোগী হয়নি। এই মানবিক বিপর্যয়ের মধ্যে এভাবে উৎসবের আমেজে নৌকাবাইচ প্রতিযোগীতার আয়োজনে সচেতন মহলে নিন্দার ঝড় বইছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকালে চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ বালুখালীতে এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ওমান প্রবাসী আবদুল হালিমের পৃষ্ঠপোষকতায় এ শোকের মাসে উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের বালুখালীর সর্বস্তরের জনসাধারণ উক্ত নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে।যেখানে প্রধান অতিথি ছিলেন গুমানমর্দ্দন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় চেয়ারম্যান মো.মুজিবুর রহমান এবং আয়োজনটির উদ্বোধন করেন উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়ন যুবলীগের সভাপতি দিদারুল আলম চৌধুরী। এতে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ ওমান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও হাটহাজারী সমিতি ওমানের সভাপতি মেখলের বাসিন্দা আব্দুল হান্নান তালুকদারসহ সরকার দলীয় সংগঠন আওয়ামী লীগ ও যুবলীগের স্থানীয় নেতৃবৃন্দরা।

বিজ্ঞাপন

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় প্রবীন এক আওয়ামী লীগ নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, এখন চলছে শোকের মাস আগস্ট। তাছাড়া বিগত কয়েকদিনের টানা ভারী বর্ষণে চট্টগ্রমের চলছে মানবিক বিপর্যয়। এরমধ্যে এখনও পর্যন্ত উপজেলার বিভিন্ন জায়গায় পানিবন্দি থাকা হাজার হাজার মানুষ স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি। এমন পরিস্থিতিতে এ ধরনের আয়োজন কতটুকু যৌক্তিক?

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে নৌকাবাইচ প্রতিযোগিতা উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ ইকবাল সাংবাদিকদের কোনো সদুত্তর দিতে না পেরে সংযোগ বিচ্ছন্ন করে দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম এ প্রতিবেদককে বলেন, এটা খুবই দুঃখজনক, এ শোকের মাসে এবং প্রাকৃতিক বিপর্যয়ের সময় এধরনের অনুষ্ঠান করা মোটেও উচিৎ হয়নি।

বিষয়টি সম্পর্কে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো.শাহিদুল আলম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘শোকের মাসের এ ধরণের আয়োজন অবশ্যই চিন্তার বিষয়। নিজের মনে না বুঝলে, তাদের কিভাবে বুঝানো সম্ভব। তারা আমাকেও অতিথি করতে চেয়েছিল। আমি যেতে রাজি হয়নি।

শোকের মাসে নৌকাবাইচের আয়োজনের ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বলেন, ‘শোকের মাস ও বন্যার মধ্যে নৌকাবাইচের আয়োজন করা এবং আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সেখানে যাওয়া ঠিক হয়নি। বিষয়টির সম্পর্কে আমাদের আরও সচেতন হওয়া উচিত।’

মো: আলাউদ্দীন কর্তৃক প্রেরিত:

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com