নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
মা-বাবার রেখে যাওয়া টাকা-পয়সা ও সম্পত্তি বিক্রি করে সন্তানদের মসজিদ নির্মাণ হাটহাজারীতে

মা-বাবার রেখে যাওয়া টাকা-পয়সা ও সম্পত্তি বিক্রি করে সন্তানদের মসজিদ নির্মাণ হাটহাজারীতে

মো: মহিন উদ্দিন:

মা-বাবার রেখে যাওয়া টাকা-পয়সা, স্বর্ণালংকার ও সম্পত্তি বিক্রি করে সন্তানরা মসজিদ নির্মাণ করেছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নাঙ্গলমোরা ইউনিয়নে।

বিজ্ঞাপন

জানা যায়, উপজেলার নাঙ্গলমোরা ইউনিয়নে মরহুম আলহাজ্ব নেভি আবুল কাশেমের ৩পুত্র ও ২ কন্যা তাদের বাবা ও মায়ের রেখে যাওয়া টাকা পয়সা,স্বর্ণালংকার ও সম্পদ বিক্রি করে ৩ তলা বিশিষ্ট আলহাজ্ব নেভি আবুল কাশেম মসজিদ নির্মাণ করছেন।

বিজ্ঞাপন

ছেলে ইমাম হাসান, ইমাম হোসেন এবং ওসমান জানান, আমাদের বাবা ও মায়ের স্বপ্ন ছিল মসজিদ নির্মাণ করা। সে স্বপ্ন কিন্তু আমাদের বাবা মা বাস্তবায়ন করে যেতে পারেনি। তাই আমরা ৩ ভাই ও দুই বোন সিদ্ধান্ত নিয়েছি আমাদের মা বাবা-মার রেখে যাওয়া টাকা পয়সা, স্বর্ণালংকার ও সম্পত্তি বিক্রি করে এবং আমাদের প্রত্যক থেকে কিছু টাকা দিয়ে মোট ৩৫ লাখ টাকা হয়েছে। এই সব টাকা দিয়ে তিন তলা বিশিষ্ট আলহাজ্ব নেভি আবুল কাশেম মসজিদ নির্মাণ করার জন্য ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নাঙ্গলমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশীদ জানান, আমরা দেখেছি টাকা পয়সা ও সম্পত্তির জন্য ছেলে-মেয়েরা বাবা-মার লাশ দাফন করতে দেয় না। আবার টাকা পয়সার জন্য মা-বাবাকে খুন পর্যন্ত করে ছেলে মেয়েরা। তারপর বাবা মার রেখে যাওয়া সম্পত্তির জন্য ভাই-বোনের মধ্যে মারামারি থেকে হত্যাকান্ড পর্যন্ত সংঘটিত হয়। কিন্তু আমার ইউনিয়নে তার বিপরীতে
বাবা ও মায়ের রেখে যাওয়া টাকা পয়সা,স্বর্ণালংকার ও সম্পদ বিক্রি করে ৩তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ করছেন ছেলে মেয়েরা। তার জন্য আমরা ইউনিয়নবাসীরা ধন্য। এমন সন্তান যেন সবার ঘরে ঘরে জন্ম গ্রহণ করে মহান রাব্বুল আলামীনের কাছে এই ফরিয়াদ করি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ফটিকছড়ি নানুপুর ঈছাপুর দরবার শরীফের সাজ্জাদানশীন হযরাতুলহাজ্ব শাহসুফি সৈয়দ মোহাম্মদ এহসানুল করিম ঈছাপুরী আল মাইজভান্ডারী বলেন, আজকাল কুরআন, হাদিস এবং ইজমা, কিয়াস, নামাজ কালাম থেকে মুসলমানরা যত দূরে যাচ্ছে। ততই নীতি নৈতিকতা হারিয়ে যাচ্ছে। যার কারণে আমাদের ছেলে মেয়েরা ততই বিপদগ্রস্ত হচ্ছে। এর ফলে সন্তানরা টাকা পয়সা ও সম্পত্তির জন্য বাবা-মার লাশ দাফন করতে দেয় না। তাই আজকে আমরা হাটহাজারী উপজেলার নাঙ্গলমোরা ইউনিয়নে সুযোগ্য সন্তানরা তাদের মা-বাবার রেখে যাওয়া টাকা পয়সা ও সম্পত্তি বিক্রি করে আল্লাহর ঘর মসজিদ নির্মাণ করেছেন যা খুবই উত্তম কাজ। আমরা আমাদের সন্তানদের এমন কাজে কিংবা কুরআন শিক্ষা ও নামাজের মধ্যে দিয়ে সুশিক্ষিত করে তুলি।

হাটহাজারীর প্রবীণ শিক্ষাবিদ ও সাংবাদিক মো: আতাউর রহমান মিয়া বলেন, এই উপজেলায় এমন নজিরবিহীন ঘটনা নতুন প্রজন্মের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। এমন উদ্যোগ প্রত্যেক সন্তান ও বাবা মার জন্য উত্তম আদর্শ হিসেবে জাগ্রত হউক।

প্রসঙ্গত, গত শুক্রবার (১ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলার নাঙ্গলমোরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের মধ্যে দিয়ে এমন নজিরবিহীন ঘটনা ঘটে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com