নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
“বর্তমান বিশ্ব ব্যবস্থায় ন্যানোটেকনোলজি অত্যন্ত গুরুত্বপূর্ণ”

“বর্তমান বিশ্ব ব্যবস্থায় ন্যানোটেকনোলজি অত্যন্ত গুরুত্বপূর্ণ”

 

মোঃ আবু তৈয়ব:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার প্রধান অতিথির বক্তব্যে আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান বিশ্ব ব্যবস্থায় ন্যানোটেকনোলজি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ ন্যানোটেকনোলজির ওপর ভিত্তি করে নতুন নতুন টেকনোলজি আবিস্কৃত হচ্ছে; যার ফলে পরিবেশ, স্বাস্থ্য, সম্পদ ও উন্নত জীবনের দ্বার উন্মোচিত হচ্ছে।

 

বুধবার (১২ জানুয়ারী) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের উদ্যোগে “Nanotechnology : Smal Things Matter and have power to Transform Energy Health and the Environment” শীর্ষক সেমিনার চবির উপাচার্য এ সব কথা বলেন।

 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদেরকে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় উপযুক্ত করে গড়ে তুলতে হলে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার সম্পর্কে পারদর্শী করে গড়ে তুলতে এ ধরণের সেমিনার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

 

রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. দেবাশিস পালিত এর সভাপতিত্বে সেমিনারে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের Coppin State University এর প্রফেসর ড. জামাল উদ্দীন, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, সেমিনার কমিটির কনভেনার উক্ত বিভাগের প্রফেসর ড. মনির উদ্দিন, উক্ত বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ এবং নুরজাহান এন্ড সন্স এর চেয়ারম্যান মোঃ শফিকুল আজম মানিক, আবিয়ারার ট্রেডিং এর চেয়ারম্যান মোঃ ইকবাল হায়দার এবং এনজে কর্পোরেশনের চেয়ারম্যান এস কে মোঃ মহিবুল্লাহ উপস্থিত ছিলেন।

 

 

উপাচার্য রসায়ন বিভাগের পক্ষ থেকে প্রফেসর ড. জামাল উদ্দীনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

 

সেমিনারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ এবং যুক্তরাষ্ট্রের Coppin State University এর সাথে গবেষণা ও শিক্ষার্থী বিনিময় সংক্রান্ত একটি সমঝোতা (MOU) চুক্তি সম্পাদিত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com