নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
পদ্মাসেতুতে ৩৮তম স্প্যান, পৌনে ৬ কিলোমিটার দৃশ্যমান

পদ্মাসেতুতে ৩৮তম স্প্যান, পৌনে ৬ কিলোমিটার দৃশ্যমান

শনিবার দুপুর ২টা ৩৫ মিনিটে মাওয়া প্রান্তের ১ ও ২ নম্বর খুঁটির ওপর ৩৮তম স্প্যানটি স্থাপনের পর সেতুটি পাঁচ হাজার ৭০০ মিটার দৃশ্যমান হল বলে পদ্মা সেতু কর্তৃপক্ষ জানিয়েছে।

ছয় দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল এ সেতুর ৪১ স্প্যানের মধ্যে বাকি রইল আর মাত্র তিনটি স্প্যান। আগামী বিজয় দিবসের মধ্যে এ তিনটি স্প্যানও বসানোর পরিকল্পনা রয়েছে।

এসব তথ্য দিয়ে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের জানিয়েছেন, সকাল ৯টায় কুমারভোগের কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে রওনা হয় ভাসমান জাহাজ ‘তিয়ান ই’।

খুঁটির কাছে ‘১-এ’ নামের নামের স্প্যানটি নিয়ে পৌঁছে দেওয়ার পর শুরু হয় তা বসানোর কাজ। অ্যাংকরিংসহ অন্যান্য আনুষঙ্গিক কাজ শেষে দুপুর ২টা ৩৫ মিনিটে স্প্যানটি স্থাপন সম্পন্ন হয়।

এর আগে ১২ নভেম্বর মাওয়া প্রান্তের ৯ ও ১০ নম্বর খুঁটিতে ৩৭তম স্প্যানটি স্থাপন করা হয়েছিল।

সেতুর অন্যান্য কার্যক্রম চলছে দ্রুত গতিতে চলছে উল্লেখ করে তিনি জানান, ইতোমধ্যে ১ হাজার ২১১টি রোডওয়ে স্ল্যাব এবং ১ হাজার ৮০০ রেলওয়ে স্ল্যাব বসানো হয়েছে।

সংযোগ সেতু এবং নদী শাসনের কাজও দ্রুত এগুচ্ছে। মূল সেতুর অগ্রগতি ৯০ শতাংশ আর সার্বিক অগ্রগতি ৮২ শতাংশ।

২০১৪ সালের ডিসেম্বরে কাজ শুরু হওয়া পদ্মা সেতু ২০২১ সালেই খুলে দেওয়া হবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com