নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন

পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন

অরুণ বৈষ্ণব: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের উদ্যোক্তা এবং প্রতিষ্ঠাতা শিক্ষক পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তী সমপ্রতি বিশ্বভারতী।

বিশ্ববিদ্যালয়, শান্তিনিকেতন, সঙ্গীত ভবন থেকে প্রফেসর ড. বাসভী মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানে ‘বাংলাদেশে শাস্ত্রীয় সংগীত চর্চা : একটি অধ্যয়ন’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

তিনি এর পূর্বে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে শাস্ত্রীয় সংগীতে অনার্স এবং প্রথম শ্রেণীতে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন। এছাড়া বাংলাদেশে শাস্ত্রীয় সঙ্গীতের শীর্ষতম প্রতিষ্ঠান সদারঙ্গ উচ্চাঙ্গ সংগীত পরিষদ বাংলাদেশের তিনি প্রতিষ্ঠাতা। ।

চট্টগ্রামে জন্ম নেওয়া পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তী বাংলাদেশের শাস্ত্রীয় সংগীত ভুবনের একজন স্বনামধন্য ব্যক্তিত্ব।

ছোটবেলায় তিনি বাবা হরিরঞ্জন চক্রবর্তীর কাছে শাস্ত্রীয় সংগীতের প্রাথমিক প্রশিক্ষণ গ্রহণ করেন। পরবর্তীতে ওস্তাদ নিরাদ বরণ বড়ুয়া, প্রফুল্ল কুমার সেন, সুবোধ গঙ্গোপাধ্যায় এবং পণ্ডিত অরুণ ভাদুরির মতো বিখ্যাত প্রশিক্ষকদের সান্নিধ্যে সংগীতচর্চার সুযোগ লাভ করেন।

পন্ডিত স্বর্ণময় চক্রবর্তী ভারতীয় উপমহাদেশের বিভিন্ন জায়গায় উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশন করে খ্যাতি অর্জন করেছেন। তার দেশ-বিদেশে অসংখ্য ছাত্র ছাত্রী ও শ্রোতা রয়েছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com