নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চবিতে আদিবাসী সংস্কৃতি ও ভাষা বৈচিত্র্য উৎসব অনুষ্ঠিত

চবিতে আদিবাসী সংস্কৃতি ও ভাষা বৈচিত্র্য উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উন্মুক্ত মঞ্চে আদিবাসী সংস্কৃতি ও ভাষা বৈচিত্র্য উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ মার্চ) বিকাল ৩টার দিকে রঁদেভূ শিল্পীগোষ্ঠী ও চবি এর উদ্যোগে এ উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

সংগঠনের সভাপতি বর্ষা চাকমার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গামাটী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা, চবি ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনন্দ বিকাশ চাকমা, চবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক জনাব জেসী ডেইজী মারাক ও চবি ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক জনাব উমেছেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সজীব তালুকদার ও ডচেং নূ চৌধুরী।

উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে বলেন, রঁদেভূ চবির অন্যতম একটি সাংস্কৃতিক সংগঠন। এ সংগঠনের শিল্পীরা ক্যাম্পাসের বিভিন্ন অনুষ্ঠানে তাদের সাংস্কৃতিক নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে ইতোমধ্যে সকলের মন জয় করতে সক্ষম হয়েছে।উপাচার্য তাদের এ সাংস্কৃতিক চর্চা নিয়মিত অব্যাহত রাখার আহবান জানান।

প্রসঙ্গক্রমে উপাচার্য বলেন, বাংলাদেশে বিভিন্ন অঞ্চল ও এলাকায় বিভিন্ন ভাষার মানুষ অত্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবে বসবাস করে আসছে। এ সকল মানুষের রয়েছে নিজস্ব ভাষা, কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য। এ ধরণের অনুষ্ঠানের মধ্যে দিয়ে চবিতে অধ্যয়নরত বিভিন্ন ভাষাভাষী শিক্ষার্থীরা একে অপরের সাথে ভাব বিনিময়ের মাধ্যমে পারস্পরিক ভাষা, কৃস্টি ও সংস্কৃতি সম্পর্কে অবহিত হতে পারবে এবং তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অধিকতর সুদৃঢ় হবে মর্মে মাননীয় উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। তিনি অনুষ্ঠানের সার্বিক সাফল্য কামনা করেন।

পরে রঁদেভূ শিল্পীগোষ্ঠীর শিল্পীদের পরিবেশনার অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com