নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
এবার চারিয়ায় বনমোরগ পাচার চক্রের সদস্য আটক করলো ইউএনও শাহিদুল আলম!

এবার চারিয়ায় বনমোরগ পাচার চক্রের সদস্য আটক করলো ইউএনও শাহিদুল আলম!

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে বনমোরগ পাচার চক্রের সদস্য আবু সাঈদকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম।

রবিবার (৫ মার্চ) সন্ধ্যায় চারিয়া থেকে ৬টি বনমোরগসহ আটক করা হয়।

এ সময় বনমোরগ পাচার চক্রের সদস্য আবু সাঈদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আটককৃত আবু সাইদ মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকার বশির আহাম্মদ এর পুত্র।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম বলেন, উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে ৬টি বনমোরগসহ আবু সাঈদকে আটক করা হয়।

তিনি বলেন, বনমোরগ পাচারের বিষয়টি স্বীকার করলে অভিযুক্ত আবু সাইদকে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ অনুযায়ী ২০,০০০ টাকা জরিমানা করা হয়।

জিজ্ঞাসাবাদে আটকৃত জানান, বনমোরগের বাচ্চা প্রতিটি ১,১০০ থেকে ১,৫০০ টাকায় বিক্রয় করেন। এছাড়া বড় সাইজের বনমোরগ প্রতিটি সাইজ অনুযায়ী ৪,০০০ থেকে ১৫,০০০ টাকা পর্যন্ত বিক্রি করে।

তিনি আরও বলেন, বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য রক্ষায় সকলের সচেতনতা জরুরি। কেননা জীববৈচিত্র্য নষ্ট হলে পরিবেশের ভারসাম্য নষ্ট হবে। এ বিষয়ে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com