নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
“আজ ছেলে ও মেয়েদের মধ্যে কোন পার্থক্য নেই”- সাংসদ আনিসুল ইসলাম মাহমুদ!

“আজ ছেলে ও মেয়েদের মধ্যে কোন পার্থক্য নেই”- সাংসদ আনিসুল ইসলাম মাহমুদ!

নিজস্ব প্রতিবেদক:

প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, আজকে নারীরা সেনাবাহিনীতে যোগ দিচ্ছে, ডাক্তার হচ্ছে, ইঞ্জিনিয়ার হচ্ছে, প্রশাসনে কাজ করছে। আজ ছেলে এবং মেয়েদের মধ্যে কোন পার্থক্য নেই।

শুক্রবার (১৭ মার্চ) বিকালে হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, নবীন বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, কৃতি ছাত্রী সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণ এবং অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের মেয়েরা অত্যন্ত মেধাবী। তারা স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ছেলেদের সাথে তাল মিলিয়ে পড়ালেখা করে কর্মক্ষেত্রে সফলতার স্বাক্ষর রাখছে।

তিনি বলেন, আজ আমাদের প্রধানমন্ত্রী হতে শুরু করে বিরোধী দলীয় নেত্রী, জাতীয় সংসদের স্পিকার, সাবেক প্রধানমন্ত্রী সবাই নারী।

সাংসদ আনিস আরো বলেন, আমরা অনেকেই মনে করি আমার ছেলেকে লেখাপড়া করাবো, মেয়েদেরকে লেখাপড়া করানোর দরকার নেই। কোনমতে বিয়ে দিয়ে দিলেই হবে। এর চেয়ে বড় গুনাহ আর কিছু নাই। যে মেয়ের মেধা আছে, যে মেয়ে লেখাপড়া করে জীবনে সফল হতে পারতো, তাকে লেখাপড়া না করানোটা অনেক বড় গুনাহের কাজ। আজ একটা মেয়ে স্বাবলম্বী না হলে তার বিয়ের পর যদি সে কোন কারণে স্বামীর সংসার না করতে পারে, তখন সে কোথায় যাবে? তার যাওয়ার কোন জায়গা থাকবে না। আজকে সরকার মেয়েদেরকে পড়ালেখার সব ধরণের সুযোগ সুবিধা দিচ্ছে। আপনারা আপনার মেয়ের ভবিষ্যৎ সুন্দর করার জন্য আপনার মেয়েকে লেখাপড়া করান।

গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য রাখেন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক ও চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের সাবেক সদস্য আলহাজ্ব ইউনুচ গনী চৌধুরী।

এতে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আবু রায়হান, হাটহাজারী মডেল থানার ওসি ইন্টেলিজেন্স আমির হোসেন, গড়দুয়ারা ড.শহিদুল্লা একাডেমির পরিচালনা পরিষদের সভাপতি আবুল মাবুদ তালকদার, সাংবাদিক আতাউর রহমান মিয়া প্রমূখ।

বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য বাবু গোবিন্দ প্রসাদ মহাজন, পরিচালনা পরিষদের সদস্য সাইদুর রহমান চৌধুরী, কামরুল হাসান রুহিন, আলহাজ্ব মো.সেলিম, হাজি মো. রফিক মিয়া প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com