নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘন্টায় নরমাল ডেলিভারিতে ১০ শিশুর জন্ম !

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘন্টায় নরমাল ডেলিভারিতে ১০ শিশুর জন্ম !

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৪ ঘন্টায়  নরমাল ডেলিভারিতে ১০ শিশুর জন্ম গ্রহণ করেন।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ঘটনাটির সত্যতা নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের আন্তরিকতায় গর্ভবতী মায়েরা নরমাল ডেলিভারি করাতে দিন দিন আগ্রহী হয়ে উঠছে। গত চব্বিশ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেয়া দশজনের মধ্যে রাউজান উপজেলার ২ জন, পৌরসভার দেওয়াননগর এলাকার ১ জন, মির্জাপুর ইউনিয়নের ১জন, হাটহাজারীর মোহাম্মদপুর এলাকার ১ জন, উপজেলার সুজানগর এলাকার ১ জন, মির্জাপুর ইউপির চারিয়া এলাকার ২ জন, উপজেলার রুহুল্লাপুর এলাকার ১ জন, পৌরসভার আলীপুর এলাকার ১ জন।

চিকিৎসক, নার্স ও মিডওয়াইফ মিলে টিম ওয়ার্কের মাধ্যমে গত অক্টোবর মাসে মোট ১২০টি এবং নভেম্বর মাসে মোট ১১৮ টি ডেলিভারি করানো হয় যার মধ্যে ১১০টি নরমাল এবং ৮টি সিজারিয়ান ডেলিভারি।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা বলেন, এ উপজেলা ছাড়াও আশেপাশের উপজেলার সেবাপ্রার্থীরা এখানে এসে সেবা নিচ্ছেন। যার কারনে হাসপাতালে এসে নরমাল ডেলিভারি করানোর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

তিনি আরও বলেন, বিশেষ করে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারির মাধ্যমে সন্তান প্রসবের উদ্যোগ সফলতা লাভ করেছে। এখানে হাসপাতালের সবাই মিলে নিরাপদ প্রসবের জন্য কাজ করেন। রোগীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি নির্দেশনা রয়েছে এই হাসপাতালে। ডেলিভারি পরবর্তী বাচ্চাদের যত্ন নেয়ার বিষয়ে অভিভাবকদের সচেতনও করা হয় এখানে। ফলে রোগীরা হাসপাতালের সেবায় সন্তুষ্টি নিয়ে বাড়ি ফিরে যায়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com