নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে গবেষণার কোন বিকল্প নেই; চবি উপাচার্য

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে গবেষণার কোন বিকল্প নেই; চবি উপাচার্য

প্রেস বিজ্ঞপ্তিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের উদ্যোগে ‘Highly Efficient Perovskite Solar Cells’ and `Experience Sharing on Publication in High Impact Journals’ শীর্ষক বিষয়দ্বয়ের উপর সেমিনার ২১ এপ্রিল ২০২২ সকাল ১০:৩০ টায় উক্ত বিভাগে অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

 

 

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান ও উক্ত বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দীন। চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি ও জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কারী অধ্যাপক ড. সুমন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ন্যানো মেটেরিয়াল রিসার্চ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ড. মোঃ শহীদুজ্জামান (সোহেল)।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

 

মাননীয় উপাচার্য সেমিনারে উপস্থিত সকলকে স্বাগত জানান এবং একটি সময়োপযোগী গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজন করায় আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বিজ্ঞানে যে দেশ যত বেশি উন্নত সে দেশ উন্নয়নের পথে ততবেশি এগিয়ে যায়। তিনি বলেন, সেমিনার-সিম্পোজিয়াম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের জ্ঞান ভান্ডার সমৃদ্ধ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়কেও সমৃদ্ধ করে। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে গবেষণার কোনো বিকল্প নেই। সৌর শক্তিকে মানবকল্যাণে অধিকতর কাজে লাগাতে এবং সহজলভ্য করতে গবেষকবৃন্দ দিনরাত গবেষণা কর্ম পরিচালনা করে যাচ্ছেন; তাঁদের এ গবেষণা কর্মের ফলে বিশ্বের বিভিন্ন দেশে শিল্প-কারখানাসহ বিভিন্ন ক্ষেত্রে সৌরশক্তিকে ব্যবহারের পথ সুগম হয়েছে; মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে এ অভিমত ব্যক্ত করেন। এ ধরণের সেমিনার শিক্ষক-গবেষকদের পারস্পরিক জ্ঞান ও অনুধাবন আদান-প্রদান গবেষণার মানকে উন্নত করতে সহায়তা করে। তিনি আরও বলেন, শিক্ষক-গবেষকবৃন্দের গুণগত গবেষণা কর্ম আন্তর্জাতিক স্বনামধন্য জার্ণালে প্রকাশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করা সম্ভব। মাননীয় উপাচার্য সেমিনারের সার্বিক সফলতা কামনা করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রভাষক জনাব মোঃ রাশেদুল আজিমের সঞ্চালনায় সেমিনারে বিভাগের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com