নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
ফটিকছড়ি মসজিদে সংঘাতের আশংকায় পুলিশ পাহারায় জুমার নামাজ আদায়

ফটিকছড়ি মসজিদে সংঘাতের আশংকায় পুলিশ পাহারায় জুমার নামাজ আদায়

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের ফটিকছড়িতে একটি মসজিদে পুলিশি পাহারায় জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

 

আজ ৩ জুন (শুক্রবার) উপজেলার নানুপুর ইউনিয়নের ঢালকাটা গ্রামের মেহের আলী জামে মসজিদে জেলা প্রশাসনের নির্বাহী মেজিষ্ট্রেটের নেতৃত্বে ব্যাপক পুলিশ পাহারায় মুসল্লিদে জুমার নামাজ আদায় করতে দেখা যায়। মূলত: মসজিদের ‘দখলদারিত্ব’ নিয়ে দু’ পক্ষের বিরোধে সংঘাতের আশংকায় পুলিশ পাহারায় জুমার নামাজ আদায় হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

জানা যায়, বিগত ৪ বছর ধরে শতবর্ষী এ মসজিদের দখলদারিত্ব নিয়ে দু’পক্ষের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগও দায়ের করেন দু’পক্ষ। মিলাদ-কিয়াম পড়া না পড়া নিয়ে সর্বশেষ গত ২৭ মে জুম’আর নামাজের পর দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

 

 

পরে বিরোধ মেটাতে অস্থায়ী ভিত্তিতে খতিব নিয়োগ দিয়ে নামাজ আদাযের ব্যাবস্থা করে দেয় উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে আজ ৩ জুন প্রশাসন কতৃক নিয়োগকৃত খতিবের মাধ্যমে জুমার নামাজ আদায় হয়।

বিজ্ঞাপন

 

 

 

এছাড়াও বিরোধ মেটাতে সম্প্রতি প্রশাসনের ৫টি সীদ্ধান্ত মেনে নিয়ে উভয় পক্ষের সাক্ষর করে একটি প্রাথমিক সমঝোতা হয়। সমঝোতায় সুন্নী মতাদর্শীদের বছরে ৫দিন; তথা শবে মেরাজ, আশুরা, ঈদ-ই-মিলাদুন্নবী, ফাতেহা-ই-ইয়াজদাহম ও শবেবরাতে মসজিদের বারান্দায় মাইক বিহীন সীমিত শব্দে মিলাদ ও কিয়াম করার অনুমতি সহ মোট পাঁচ সীদ্ধান্ত দিয়ে প্রশাসন থেকে প্রাথমিক সমঝোতা করা হয়। এতে কওমী ও সুন্নী মতাদর্শের পাঁচজন করে মোট ১০জন স্বাক্ষর করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com