নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চট্টগ্রামে সেরা করদাতার সম্মাননা পেলো ৪২ জন

চট্টগ্রামে সেরা করদাতার সম্মাননা পেলো ৪২ জন

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম বিভাগের ৫টি জেলা (চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) থেকে ২০২১-২২ করবর্ষে সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারীদের সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ ডিসেম্বর) নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সেরা করদাতা সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, নারীরা একসময় ছিলো অবরোধবাসিনী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করার পর নারীর ক্ষতায়নের উপর গুরুত্বারোপ করেছেন। এর ফলে জাতীয় সংসদের স্পীকার থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীরা ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, আজ নারীরা সর্বোচ্চ করদাতা সম্মানে ভূষিত হয়েছে। এদেশ আমাদের সুতরাং, আমাদেরকেই এদেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। তাই সামর্থ্য অনুযায়ী প্রত্যেক নাগরিকের কর্তব্যবোধের জায়গা থেকে কর প্রদান করতে এগিয়ে আসা উচিত।

বিশেষ অতিথির বক্তব্যে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশে মেট্টোরেল নবদিগন্তের সূচনা করেছে। কর-ভ্যাট দিতে হবে। না দিলে দেশ এগিয়ে যাবে না। মেট্টোরেল নব দিগন্তের সূচনা করেছে। কিছুদিন পর বঙ্গবন্ধু টানেল চালু হবে। প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নের যে দায়িত্ব নিয়েছেন তার বহিঃপ্রকাশ এ টানেল।

তিনি বলেন, বঙ্গবন্ধু যদি দেশ স্বাধীন না করতেন তাহলে আপনারা আমরা কোথায় থাকতাম। আজ আমরা কেউ ব্যাংকের মালিক, কেউ বড় কর্মকর্তা। দেশ দিয়ে গেছেন বলে আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি। ২০৩৭ সালে বাংলাদেশ ২০তম অর্থনীতির দেশ হবে। মানুষ এখন ভ্যাট ট্যাক্স দিতে আগের চেয়ে বেশি আগ্রহী। অটোমেশন করতে হবে। তাহলে বেশি ভ্যাট ট্যাক্স আদায় হবে। নেট বা আওতা বাড়াতে হবে।

তিনি আরও বলেন, গ্রামের বড় ব্যবসায়ীদের করের আওতায় আনতে হবে। পলিসি সহজ হলে ট্যাক্স বেশি আসবে। চট্টগ্রামের মানুষ কর দিতে চায়। তাদের হয়রানিমুক্ত পরিবেশে কর দিতে হবে। তাহলে সৎভাবে কর দেবেন। দরকার হলে বৃহত্তর চট্টগ্রামের কর সংগ্রহে জনবল বাড়ানোর দাবি জানাই।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের ৫ জেলা ও চট্টগ্রাম সিটি করপোরেশন পর্যায়ে দীর্ঘসময় কর প্রদানকারী ১২ জন, সর্বোচ্চ কর প্রদানকারী ১৮ জন, সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী ৬ জন ও সর্বোচ্চ তরুণ কর প্রদানকারী ৬ জনসহ মোট ৪২ জন করদাতাকে এ সম্মাননা দেওয়া হয়।

কর কমিশনার (আপীল) সফিনা জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমি চট্টগ্রাম এর মহাপরিচালক মোঃ মাহবুবুজ্জামান, কর আপীল ট্রাইব্যুনালের সদস্য মকবুল হোসেন পাইক, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম, কর কমিশনার মোঃ ইকবাল বাহার, কর কমিশনার সামিয়া আখতার, কর কমিশনার মোঃ শাহাদাৎ হোসেন সিকদার, কর কমিশনার নিতাই চন্দ্র দাশ, কর কমিশনার ছাবিনা ইয়াসমিন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com