নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
আইসিসির বর্ষসেরাই ভারতের কেউ নেই, জায়গায় হল মুস্তাফিজের

আইসিসির বর্ষসেরাই ভারতের কেউ নেই, জায়গায় হল মুস্তাফিজের

হাটহাজারী নিউজ ডেস্ক:

টি-টোয়েন্টির বর্ষসেরা দল দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। সেখানে জায়গা পেয়েছেন টাইগার পেইস তারকা মুস্তাফিজুর রহমান।

 

আইসিসি ওয়েবসাইটে বুধবার সেরা একাদশের নাম ঘোষণা করা হয়। সেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন এই বাঁহাতি পেসার।

 

২০২১ সালে টি-টোয়েন্টিতে মুস্তাফিজের রেকর্ড দারুন। ২০ ম্যাচে ফিজের শিকার ২৮ উইকেট। আইসিসির বর্ষসেরা দলে ভারতের কেউ নেই। অধিনায়ক বাবর আজম। পাকিস্তান থেকে তার সঙ্গী মোহাম্মদ রিজওয়ান ও শাহীন আফ্রিদি।

 

সাউথ আফ্রিকার তিন প্রতিনিধি এইডেন মার্করাম, ডেভিড মিলার ও তাবরিজ শামসি। টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে আছেন মিচেল মার্শ ও জশ হ্যাজলউড। এছাড়া ইংল্যান্ডের জশ বাটলার ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা জায়গা পেয়েছেন এই দলে।

 

বুধবার আইসিসির ২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণার পর বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খুশির খবর হয়ে এল বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের একাদশে সুযোগ পাওয়া। পুরো বছরে ২০ ম্যাচে ২৮ উইকেট পেয়েছেন মোস্তাফিজ আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে বছরে তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারি, সব মিলিয়ে পঞ্চম।

 

আইসিসির একাদশে দুই উদ্বোধনী ব্যাটসম্যান হচ্ছেন ইংল্যান্ডের জস বাটলার ও পাকিস্তানের রিজওয়ান। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে একমাত্র শতক হাঁকানো বাটলার সব মিলিয়ে বছরে ১৪ ম্যাচে ৬৫.৪৪ গড়ে করেছেন ৫৮৯ রান।

 

২০২১ সাল তো টি-টোয়েন্টিতে পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান রিজওয়ানের জন্য স্বপ্নের মতোই কেটেছে। ২০২১ সালে পাকিস্তানের জার্সিতে ২৯ টি-টোয়েন্টি খেলেছেন রিজওয়ান, তাতে ১টি শতক ও ১২টি অর্ধশতকসহ ৭৩.৬৬ গড়ে করেছেন ১৩২৬ রান।

 

ব্যাটিং-ক্রমের তিন নম্বরে বাবর আজম ছাড়া আর কে! বছরজুড়েই দুর্দান্ত বাবর সবচেয়ে চোখধাঁধানো ফর্ম বের করে আনতে বেছে নিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপকেই।

 

চারে দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। এ বছরে ১৮ ম্যাচে ছয়টি অর্ধশতকসহ ৪৩.৮৪ গড়ে ৫৭০ রান করেছেন মার্করাম, স্ট্রাইক রেট ১৪৮.৮২।

 

পাঁচ নম্বরে আইসিসির একাদশের নির্বাচকেরা রেখেছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শকে। অস্ট্রেলিয়ার এবার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পথে মার্শের ব্যাট সবচেয়ে বড় অবদান রেখেছে। বছরে ২১ ম্যাচে ৩৬.৮৮ গড়ে ৬২৭ রান করা মার্শ বল হাতেও নিয়েছেন ৮ উইকেট।

 

এরপর আইসিসির একাদশের ব্যাটিংয়ে নামবেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। আগ্রাসী ব্যাটিংয়ের জন্য কিলার মিলার উপাধি পাওয়া দক্ষিণ আফ্রিকান বাঁহাতি গত বছরে ১৭ ম্যাচে ৪৭.১২ গড়ে করেছেন ৩৭৭ রান। স্ট্রাইক রেট ১৪৯.৬০।

 

সাত ও নম্বরে দুজন স্পিনারকে থাকছেন আইসিসির একাদশে, আর স্পিনার কোটায় এ বছরে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার চেয়ে এগিয়ে আর কে-ই বা থাকতে পারেন! তার সঙ্গে স্পিনে জুটি বাঁধবেন বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা দক্ষিণ আফ্রিকান বাঁহাতি স্পিনার তাবরেইজ শামসি।

 

একাদশে বাকি তিনটি জায়গা দখল করছেন তিন ফাস্ট বোলার। মোস্তাফিজের সঙ্গে আরেক বাঁহাতি বোলার পাকিস্তানের শাহিন আফ্রিদি, আর তাদের সঙ্গে বৈচিত্র আনতে থাকছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড।(নিউজ সংগৃহীত)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com